আফ্রিকাতে বেশি ট্রাভেল করতে হয় : মিথিলা

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। বর্তমানে অভিনয়ের পাশাপাশি সমাজকর্মী হিসেবে নিয়মিত কাজ করছেন। ব্র্যাক ইন্টারন্যাশনালের আর্লি চাইল্ডহুড ডেভেলপমেন্ট বিভাগের প্রধান তিনি।

মূলত তিনি ভালোবেসে অভিনয় করেন। আর এ ভালোবাসার কাজটি তাকে এনে দিচ্ছে সম্মান-স্বীকৃতি। সম্প্রতি হায়দ্রাবাদে অনুষ্ঠিত তেলেঙ্গানা বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যালে দুটি পুরস্কার পেয়েছেন অভিনেত্রী। যার একটি দুই বাংলায় অভিনয়ে অবদানের জন্যে মৈত্রী অ্যাওয়ার্ড। অন্যটি ‘মায়া’ সিনেমায় তার অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সত্যি বলতে, সিনেমার ক্যারিয়ারটা আমার প্রাইমারি প্রফেশন না। অভিনয়টাকে ভালোবাসি। সেটা যখন স্বীকৃতি পায় অবশ্যই ভালো লাগে। বন্ধুরা, পরিবারের সদস্যরা সবাই অভিনন্দন জানাচ্ছে, সেটা ভালো লাগছে।’

এদিকে আরও জানা যায়, বাংলাদেশেও মিথিলার দুটি সিনেমার কাজ হয়ে আছে। ‘জলে জ্বলে তারা’, ‘কাজলরেখা’ সিনেমা দুটির জন্য অপেক্ষা করছেন তিনি।

এ ছাড়া তিনি বলেন, অভিনয় ক্যারিয়ার নিয়ে আমার খুব উচ্চাশা নেই। ভালো কাজ করতে চাই, ভালো চরিত্রগুলো বেছে করতে চাই, যেখানে অভিনয়ের সুযোগ আছে। দম নেওয়ার সময় আসলে আমার জীবনে নেই। কারণ, আমার একটা ফুল টাইম প্রফেশন আছে, যার কারণে আফ্রিকাতে আমার এত বেশি ট্রাভেল করতে হয়। সেটা করে আমি খুব অল্প অভিনয় করি। সেটা যখন স্বীকৃতি পায়, সেটা খুব ভালোলাগা দেয়।’

প্রসঙ্গত, উইলিয়াম শেকসপিয়রের নাটক ‘ম্যাকবেথ’ অবলম্বনে নির্মিত ‘মায়া’ সিনেমাটি নির্মাণ করেছেন পরিচালক রাজর্ষি দে। ইতোমধ্যে ‘মায়া’র দুটি অফিশিয়াল পোস্টারও প্রকাশিত হয়েছে। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে নিজেকে মেলে ধরেছেন মিথিলা।

278 thoughts on “আফ্রিকাতে বেশি ট্রাভেল করতে হয় : মিথিলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *