আবেগঘন বার্তা দিলেন টেনিস তারকা সানিয়া মির্জা

অস্ট্রেলিয়ান ওপেন দিয়ে গ্র্যান্ড স্ল্যাম ক্যারিয়ার শুরু হয়েছিল ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জার। আর ক্যারিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যামও অস্ট্রেলিয়ান ওপেন। আগেই অবসরের ঘোষণা দিয়েছিলেন সানিয়া । তবে, শেষ গ্র্যান্ড স্ল্যাম খেলার আগে আরও একবার স্মৃতিচারণ করলেন টেনিস যাত্রার। টুইটারে দিলেন আবেগঘন বার্তা।

সানিয়া জানিয়েছেন, ৬ বছর বয়স থেকে তার লড়াই শুরু হয়েছিল। কঠিন পরিস্থিতিতে তার পরিবার সবসময় পাশে থেকেছে। তাকে স্বপ্ন দেখার সাহস দিয়েছেন। তাদের প্রত্যেককে ধন্যবাদ জানিয়েছেন সানিয়া। গ্র্যান্ড স্ল্যাম জেতার স্বপ্ন দেখেছিলেন হায়দ্রাবাদের ছোট্ট মেয়েটি। অনেক বাধা, প্রতিকূলতা পেরিয়ে সেই স্বপ্ন পূরণ করেন।

২০০৫ সালে অস্ট্রেলিয়ান ওপেন দিয়ে গ্র্যান্ড স্ল্যামের যাত্রা শুরু করেছিলেন। ১৮ বছর পর সেই অস্ট্রেলিয়ান ওপেনেই শেষ গ্র্যান্ড স্ল্যাম খেলতে নামবেন সানিয়া। আর তাকে শেষ টেনিস খেলতে দেখা যাবে ফেব্রুয়ারি মাসে দুবাইয়ে।

টুইটারে সানিয়া লেখেন, যখন আমি আমার ক্যারিয়ারের দিকে ফিরে তাকাই, অনুভব করি যে আমি শুধু গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টে হাফ সেঞ্চুরিই করিনি, এর মধ্যে কয়েকটি জিততেও সক্ষম হয়েছি। দেশের হয়ে পদক জেতা আমার জন্য সবচেয়ে বড় সম্মান। মঞ্চে দাঁড়িয়ে তেরঙ্গাকে সারা বিশ্বে সম্মানিত হতে দেখা আমার জন্য সম্মানের।

তবে, সানিয়া মনে করছেন, এখানেই শেষ নয়। তার কথায় জীবনে চলতে হবে। নতুন ও অন্য স্মৃতি তৈরির সময় এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *