‘আমাকে দিয়ে পাঠানের মতো সিনেমা নির্মাণ করুন’

ঢাকাই সিনেমার আলোচিত নায়ক জায়েদ খান। চলচ্চিত্র শিল্পী সমিতির সবশেষ নির্বাচনে সাধারণ সম্পাদক পদে লড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সরব জায়েদ খান। বিভিন্ন ইস্যুতে নিজের মতামত প্রকাশ করেন তিনি। এ ছাড়া সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অনুরাগীদের নিজের ব্যক্তিজীবন নিয়েও আপডেট দেন এ নায়ক। তবে এবার খবরের শিরোনাম হলেন দেশে ‘পাঠান’ সিনেমা মুক্তি দেওয়ার বিষয়ে।

দেশের হলে হিন্দি সিনেমা না এনে এ দেশের নায়কদের নিয়ে ‘পাঠান’-এর মতো সিনেমা তৈরি করতে প্রযোজক ও সিনেমা প্রদর্শকদের প্রতি আহ্বান জানিয়েছেন চিত্রনায়ক জায়েদ খান। তিনি বলেন, ‘এ দেশে পাঠান আনার কি প্রয়োজন? তার চেয়ে পাঠান না এনে আমাকে বা আমাদেরকে দিয়ে পাঠানের মতো সিনেমা তৈরি করুণ। আমাদের দিয়ে বলিউডের ছবির মতো ছবি বানান।’

বৃহস্পতিবার (৯ মার্চ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১ বিতরণ অনুষ্ঠানে পারফর্ম করার আগে মহড়ায় অংশ নিয়ে সাংবাদিকদের এ কথা বলেন জায়েদ তিনি।

তিনি আরও বলেন, ‘দেশে ‘পাঠান’ বা হিন্দি ছবি মুক্তি পেলে বাংলাদেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রি নেপালের মতো হবে বলে মন্তব্য জায়েদ খানের। কারণ হিসেবে তিনি বলেন, ‘ এক কোটি টাকা বাজেটের সিনেমা কখনোই এক শ’ কোটির সঙ্গে পাল্লা দিয়ে টিকতে পারবে না।’

1,114 thoughts on “‘আমাকে দিয়ে পাঠানের মতো সিনেমা নির্মাণ করুন’