এক যুগ পর বিশ্বকাপের মঞ্চে শাকিরা; থাকবেন দুয়া লিপা, নোরা ফাতেহি, বিটিএসও

চলতি বছরটা খুব একটা ভালো যাচ্ছে না কলম্বিয়ান পপগায়িকা শাকিরার। স্প্যানিশ ফুটবলার পিকের সঙ্গে বিচ্ছেদ, কর ফাঁকির মামলা এসবের কারণে এ বছর খবরের শিরোনাম হয়েছেন তিনি একাধিকবার। তবে এবার শাকিরা ভক্তদের জন্য রয়েছে সুখবর। আর তা হলো, ১২ বছর পর আবারও বিশ্বকাপের মঞ্চে ফিরছেন শাকিরা। এছাড়াও বিশ্বকাপের মঞ্চ মাতাবেন আরও কিছু নামীদামী শিল্পী।

এর আগে, ২০১০ সালের দক্ষিণ আফ্রিকা ফুটবল বিশ্বকাপে ‘ওয়াকা ওয়াকা’ দিয়ে বিশ্বব্যাপী ঝড় তুলেছিলেন শাকিরা। এক গান দিয়ে রাতারাতি সারা দুনিয়ার তরুণদের পছন্দের তারকা হয়ে ওঠেন কলম্বিয়ান এ পপগায়িকা। সে সময় তার গান আর নাচের ছন্দেই যেনো ভিন্নমাত্রা পেয়েছিল বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠান।

এরপর কেটে গেছে এক যুগ। মাঝে দুবার বিশ্বকাপ ফুটবল প্রতিযোগিতা হলেও ‘ওয়াকা ওয়াকা’র মতো স্মরণযোগ্য কোনো গান আর কেউ উপহার দিতে পারেনি। শাকিরা–ভক্তদের জন্য সুখবর ১২ বছর পর আবারও বিশ্বকাপের মঞ্চে ফিরছেন তিনি। আগামী ২০ নভেম্বর থেকে কাতারে শুরু হতে যাওয়া ফুটবল বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন তিনি।

এক যুগ পর বিশ্বকাপের মঞ্চে শাকিরা; থাকবেন দুয়া লিপা, নোরা ফাতেহি, বিটিএসও

তবে কেবল শাকিরাই নন, কাতারের আল বাইত স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে আরও পারফর্ম করবেন জনপ্রিয় ব্রিটিশ গায়িকা দুয়া লিপা এবং বিশ্বখ্যাত কে-পপ সুপার গ্রুপ বিটিএস। বিশ্বকাপের মতো বড় মঞ্চে গাইলে বিটিএসের জন্য সেটি হবে অনন্য এক অর্জন। এছাড়াও সংগীত পরিবেশন করবেন মার্কিন শিল্পী ত্রিনিদাদ কর্ডোনা, নাইজেরিয়ান শিল্পী ডাভিডো, ও কাতারের শিল্পী আইশা।

তবে শুধু তারাই না এবারের বিশ্বকাপের মঞ্চ মাতাবেন বলিউড অভিনেত্রী নোরা ফাতেহিও। তবে গান গেয়ে নয়, নাচ দিয়ে এবারের বিশ্বকাপের মঞ্চ কাঁপাবেন এ অভিনেত্রী। এবারের আয়োজনে ভারতের প্রতিনিধিত্বকারী একমাত্র পারফর্মারও তিনি।

প্রসঙ্গত, ১৯৬২ সালে চিলি বিশ্বকাপে প্রথম শুরু হয় বিশ্বকাপের উদ্বোধনীতে থিম সিংয়ের প্রচলন। সে সময় পারফর্ম করেছিল চিলির ব্যান্ড লস র‍্যাম্বলার্স ও আর্জেন্টিনার গায়ক হোর্হে রোহাস। এরপর থেকে নিয়মিত বিশ্বকাপের থিম সং থাকলেও সম্ভবত সবচেয়ে বেশি জনপ্রিয়তা পায় রিকি মার্টিনের ‘দ্য কাপ অব লাইফ’। তবে দেখা যাক, এবার সে রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড গড়তে পারেন কোন শিল্পী?

194 thoughts on “এক যুগ পর বিশ্বকাপের মঞ্চে শাকিরা; থাকবেন দুয়া লিপা, নোরা ফাতেহি, বিটিএসও

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *