গ্র্যামিতে মনোনয়ন পেল বাংলাদেশের মা-মেয়ের অ্যালবাম

গ্র্যামিতে মনোনয়ন পেল বাংলাদেশি দুই শিল্পী নাশিদ কামাল ও আরমীন মুসার গাওয়া গানের অ্যালবাম ‘শুরুয়াত, বার্কলে ইন্ডিয়ান অ্যাসেম্বল’। নাশিদ কামাল ও আরমীন মুসা সম্পর্কে মা-মেয়ে।

৬৫তম গ্র্যামি অ্যাওয়ার্ডের সেরা গ্লোবাল মিউজিক অ্যালবাম বিভাগের জন্য প্রথম বাংলাদেশি হিসেবে তাদের গানের অ্যালবাম মনোনীত হয়েছেন। গ্র্যামি অ্যাওয়ার্ডের ওয়েবসাইট থেকে এ খবর নিশ্চিত করে।

বুধবার (১৬ নভেম্বর) সকালে আরমীন মুসা এ খবর নিশ্চিত করে তিনি বলেন, গানটিতে মায়ের ছোঁয়া ছিল। হয়তো এ কারণেই এমন একটা স্থানে পৌঁছে গেছে গানটি। আমি ভীষণ আনন্দিত। পুরো আনন্দটা প্রকাশ করার মতো ভাষা জানা নেই আমার। ওস্তাদ জাকির হুসেন, শঙ্কর মহাদেবন, শ্রেয়া ঘোষাল প্রমুখের মতো এশিয়ান শিল্পীরাও রয়েছেন এই অ্যালবামে।

বর্তমানে লোক, শাস্ত্রীয়, জ্যাজ, ব্লুজ, আধুনিকসহ সব ধরনের গানই করছেন আরমীন মুসা। প্রথম বাংলাদেশি বার্কলে কলেজ অব মিউজিক থেকে স্নাতক করেন তিনি। তার সেই কলেজ থেকে তৈরি করা অ্যালবামের গাওয়া গানই জায়গা করে নিলো বিশ্ব সংগীতের বড় আসর গ্র্যামিতে। আরমীনের গাওয়া ‘জাগো পিয়া’ শিরোনামের গানটির কথা লিখেছেন তার মা নজরুল সংগীতশিল্পী নাশিদ কামাল।

উল্লেখ্য, ‘ঘাসফড়িং কয়্যার’ নামে একটি গানের দল গড়ে তুলেছেন আরমীন। এ ক্লাবের আট সদস্য নিয়ে বার্কলে কলেজ অব মিউজিকের ‘বার্কলে ইন্ডিয়া এক্সচেঞ্জ’ শিরোনামের পাঁচ দিনের একটি কর্মশালাতেও অংশ নেন আরমীন।

268 thoughts on “গ্র্যামিতে মনোনয়ন পেল বাংলাদেশের মা-মেয়ের অ্যালবাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *