চ্যাম্পিয়ন মেয়েদের সঙ্গে জয়া আহসান

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ শিরোপা জিতে এক দিন আগেই দেশে ফিরেছেন কৃষ্ণা-সানজিদারা। জাঁকজমক আয়োজনে তাদের বরণ করে নিয়েছে দেশবাসী। এমন রিসিপশন দেশের ক্রীড়াঙ্গনের ইতিহাসে প্রথমবার দেখা গেল। এখনো সেই উৎসবের রেশ থেকে গেছে।

এর মাঝেই খ্যাতিমান অভিনেত্রী জয়া আহসানের সঙ্গে দেখা হয়ে গেল কৃষ্ণা রানী সরকার এবং সানজিদা আক্তারের।

চ্যাম্পিয়ন মেয়েদের সঙ্গে সেলফি তুলে সেটা সোশ্যাল সাইটে পোস্ট করেছেন জয়া। ক্যাপশনে লিখেছেন, ‘স্বাধীন বাংলা ফুটবল দলের গৌরবজ্জ্বল অবদান আমাদের মুক্তিযুদ্ধেকালীন সংগ্রামে এক জাদুময়ী নিয়ামক শক্তি হিসেবে কাজ করেছে।

আজ সাফ জয়ী নারী ফুটবল দলের এই ঐতিহাসিক জয় যেমন আমাদের গোটা বাংলাদেশকে একত্র করেছে। ঠিক তেমনি আমাদের মেয়েরা সুপ্ত নারীবিদ্বেষী দানবদের বুড়ো আঙুল দেখিয়ে এক আলোকিত নতুন বাংলাদেশ গড়ার যাত্রা শুরু করল। ’

বাংলাদেশে মেয়েদের ফুটবলের সঙ্গে জয়া আহসানের সম্পর্ক পুরনো। ২০১৯ সালে ‘বঙ্গমাতা অনূর্ধ্ব ১৯ আন্তর্জাতিক নারী গোল্ডকাপ’-এর প্রথম আসরে তিনি শুভেচ্ছাদূত হিসেবে কাজ করেছেন। সেই সময় থেকে নারী ফুটবলারদের সঙ্গে তিনি সময় কাটাতেন। তাদের নানা সীমাবদ্ধতার কথা শুনতেন, সাহস দিতেন। স্বপ্ন দেখাতেন। গত সোমবার সাফ ফাইনাল জয়ের পরও সোশ্যাল সাইটে উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন জয়া আহসান।

189 thoughts on “চ্যাম্পিয়ন মেয়েদের সঙ্গে জয়া আহসান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *