‘পরাণ’ কি ৪ কোটি টাকা আয় করেছে?

ঈদুল আজহায় মুক্তি পাওয়া রায়হান রাফীর ‘পরাণ’ ষষ্ঠ সপ্তাহে এসেও প্রেক্ষাগৃহে আলো ছড়াচ্ছে। পাচ্ছে হাউসফুল শো।

ছবির প্রযোজনা সংস্থা লাইভ টেকনোলজিসের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘পরাণ’ মুক্তির একমাসের মধ্যেই ‘ব্লকবাস্টার হিট’ হয়ে গেছে!

লাইভের পরিচালক ও প্রযোজক ইয়াসির আরাফাত সংবাদমাধ্যমকে বলেন, আমাদের লগ্নীকৃত টাকার চেয়ে পাঁচগুণ বেশি টাকা উঠে এসেছে। নির্দিষ্ট পরিমাণ অ্যামাউন্ট বলতে পারছি না, তবে যে পরিমাণ অর্থ এসেছে এটা আমাদের ধারণার বাইরে ছিল। সিনেপ্লেক্স থেকে রেকর্ড পরিমাণ লভ্যাংশ পেয়েছি। সিঙ্গেল স্ক্রিনেও হিট। ক্লিয়ার অ্যামাউন্ট জানাতে সময় লাগবে। যে পরিমাণে অর্থ একমাসে তুলতে পেরেছি তাতে আরও ভালোভাবে দুইটা থেকে তিনটা সিনেমা বানাতে পারবো।

কিছুদিন আগে এক সাক্ষাৎকারে লাইভ টেকনোলজিসের আরেক ডিরেক্টর তামজিদ অতুল বলেছিলেন, প্রচারসহ ‘পরাণ’-এর মোট খরচ ৮৩ লাখ টাকা। সে হিসেবে আয় লগ্নির চেয়ে ৫ গুণ হলে কমপক্ষে ৪ কোটি টাকা হওয়ারই কথা। এখান দেখার বিষয় নির্মাতা প্রকৃত আয় প্রকাশ করেন কি-না। এ ছাড়া নেট বা গ্রস আশ কি-না জানাননি তারা।

লাইভ টেকনোলোজিস এখন থেকে নিয়মিত সিনেমা বানাবে উল্লেখ করে ইয়াসির আরাফাত বলেন, অবশ্যই দর্শকের চাহিদা অনুযায়ি সিনেমা বানানো। আমরা ‘পরাণ’ দিয়ে বুঝে গেলাম যে দর্শকদের আসলে চাহিদাটা কী! তামজিদ অতুল ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন আমরা বছরে দুটি করে সিনেমা বানাবো। দর্শকদের এই চাহিদার ভিত্তিতে আমরা নতুন সিনেমাগুলোতে লগ্নী করবো।

এ দিকে বিদ্যা সিনহা মিম, শরিফুল রাজ, ইয়াশ রোহান, রাশেদ অপু, শহীদুজ্জামান সেলিম, রোজি সিদ্দিকী অভিনীত ‘পরাণ’ সাফল্যের ধারাবাহিকতায় চলছে অস্ট্রেলিয়াতেও। সেখানকার পরিবেশক বঙ্গজ ফিল্মসের তানিম আল মিনারুল মান্নান জানান, অস্টেলিয়ার সবখানে ‘পরাণ’ ভালো চলছে। প্রযোজনা প্রতিষ্ঠান লাইভ টেকনোলজিস জানাচ্ছে, শিগগির ইউরোপ, আমেরিকায় ও মধ্যপ্রাচ্যেও ‘পরাণ’ মুক্তি পেতে যাচ্ছে।

231 thoughts on “‘পরাণ’ কি ৪ কোটি টাকা আয় করেছে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *