হাত দিয়ে গোল করে ম্যারাডোনা হওয়ার চেষ্টা মিমের!

১৯৮৬ সালের বিশ্বকাপ মাতিয়ে রেখেছিলেন আর্জেন্টিনার অধিনায়ক ডিয়েগো ম্যারাডোনা। শেষ পর্যন্ত সে আসরের শিরোপাটাও উঠেছিল ম্যারাডোনারই হাতে। মাঠের দুর্দান্ত নৈপুণ্যের পাশাপাশি অকল্পনীয় এক বিতর্কের জন্ম দিয়েও স্মরণীয় হয়ে আছেন সর্বকালের অন্যতম সেরা ফুটবলার।

এই বিশ্বকাপেরই কোয়ার্টার ফাইনালে তিনি ইংল্যান্ডের জালে বল পাঠিয়েছিলেন হাত দিয়ে। পরে নিজেই সেই গোলের ব্যাখ্যায় বলেছিলেন, ঈশ্বরই তার হাত দিয়ে গোলটা করিয়ে নিয়েছেন! সেই থেকে গোলটির গায়ে পাকাপাকিভাবে বসে যায় ‘ঈশ্বরের হাতের গোল’ উপাধিটি।

ম্যারাডোনার হাত দিয়ে গোল করার সেই বিষয়টি এবার অনুসরণ করলেন ঢাকাই ছবির চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম। শনিবার স্বাধীন বাংলা ফুটবল দল নিয়ে তৈরি ‘দামাল’ সিনেমার টিম খেলছিলেন বসুন্ধরা কিংসের বিরুদ্ধে। আর সে খেলাতেই হাত দিয়ে গোল করে বসেন মিম!মজার ছলে বললেন, ম্যারাডোনার মত করে কিছু করে দেখাতে চাইলাম!

যদিও মিমের হাত দিয়ে গোল করাটি মেনে নেয়নি রেফারি। বাতিল করে দেন। খেলার ফলাফল ১-১ গোলে ড্র।

২৮ নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে রায়হান রাফী পরিচালিত ছবি ‘দামাল’। মুক্তি উপলক্ষে এখন প্রচারণায় ব্যস্ত ছবিটির কলাকুশলীরা। সেই প্রচারণার অংশ হিসেবেই আজ সুন্ধরা কিংস বনাম দামাল টিম প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। যে ম্যাচে সিনেমার মতো বাস্তবের খেলার মাঠেও জ্বলে উঠলেন সিয়াম ও রাজ। হয়ে উঠলেন মেসি-রোনালদো।

এ সময় দামাল টিমকে প্রেরণা দিতে মাঠে হাজির হয়েছিলেন নির্মাতা মোস্তফা সরওয়ার ফারুকী, অভিনেতা জাহিদ হাসান, রিয়াজ, ফেরদৌস, সমু সৌধুরী, এফ এস নাঈম, সোহেল মন্ডল, অভিনেত্রী নিপুণ, সুনেরাহ বিনতে কামালসহ অনেকেই।

স্বাধীন বাংলা ফুটবল দলকে কেন্দ্র করে ফরিদুর রেজা সাগরের গল্পে এর চিত্রনাট্য করেছেন নাজিম উদ দৌলা ও রায়হান রাফি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *