২৬ বছর যাবত আমাকে কষ্ট দেয় : সানী

বাংলা চলচ্চিত্রের বৃহৎ নক্ষত্র শাহরিয়ার চৌধুরী ইমন ওরফে সালমান শাহ’র প্রয়াণ দিবস আজ। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর পৃথিবী ছেড়ে চলে যান এই জনপ্রিয় নায়ক। রেখে যান অগণিত ভক্ত ও শুভাকাঙ্ক্ষী।

সিনেমা জগতে মাত্র তিন বছরের ক্যারিয়ারে জনপ্রিয়তার শীর্ষস্থান দখল করেছিলেন তিনি। রহস্যজনক মৃত্যুর ২৬ বছর পেরিয়ে গেলেও এখনও জানা সম্ভব হয়নি এর আসল কারণ। অপমৃত্যু নাকি হত্যাকাণ্ড এখনও রয়েছে ধোঁয়াশা।

তার প্রয়াণ দিবসে চিত্রনায়ক ওমর সানী সামাজিক যোগাযোগমাধ্যমে একটি সাদাকালো ছবিসহ ভালোবাসা প্রকাশ করেছেন।

ক্যাপশনে লেখেন, “আমার সহযোদ্ধা তোমার চলে যাওয়াটাকে ২৬ বছর যাবত আমাকে কষ্ট দেয়, একদিন আমারও চলে আসতে হবে তোমার কাছে। সালমান শাহ (ইমন) আল্লাহ জান্নাত নসিব করুন।”

এদিকে জানা যায়, সালমান শাহ হত্যা মামলায় পুলিশের চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে করা রিভিশন মামলা বিচারের জন্য গ্রহণ করেছেন আদালত। গত ১২ জুন ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ রিভিশন আবেদন গ্রহণ করে আগামী ২৬ অক্টোবর পরবর্তী শুনানির দিন ঠিক করেছেন।

মৃত্যুবার্ষিকীতে দেশব্যাপী দোয়া, মিলাদ ও কোরআন খতমসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে তার পরিবার ও সালমান শাহ’র ভক্ত-অনুরাগীরা।

সালমান শাহের জন্ম ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর নানার বাড়ি সিলেটের দাড়িয়াপাড়ায়। তার অভিনয় জীবন শুরু হয় বিটিভিতে শিশুশিল্পী হিসেবে। কিশোর বয়সে তিনি ছিলেন কণ্ঠশিল্পী।

১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে তার চলচ্চিত্রে আগমন। প্রথম ছবিতেই সারা দেশের মানুষের মন জয় করে নিলেন তার অভিনয়, ব্যক্তিত্ব আর সুদর্শন চেহারা দিয়ে।

79 thoughts on “২৬ বছর যাবত আমাকে কষ্ট দেয় : সানী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *