৪০ মিনিটে কত টাকা নিচ্ছেন নোরা ফাতেহি

একটি অনুষ্ঠানে যোগ দিতে আগামী ১৮ নভেম্বর ঢাকায় আসছেন বলিউড অভিনেত্রী নোরা ফাতেহি। ৪০ মিনিটের ওই অনুষ্ঠানের জন্য এই অভিনেত্রী পারিশ্রমিক নিচ্ছেন প্রায় ১৫ লাখ টাকা। এর বাইরেও তার ঢাকায় আসা-যাওয়া এবং থাকা বাবদ কিছু খরচ রয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সূত্রে এসব তথ্য জানা গেছে।

আইটেম গার্ল খ্যাত নোরা ফাতেহিকে ঢাকায় আনছে উইমেন লিডারশিপ করপোরেশন। প্রতিষ্ঠানটির একটি ডকুমেন্টারির শুটিংয়ে অংশ নেবেন নোরা।

নোরা ফাতেহির কাছে যেতে লাগবে সর্বোচ্চ ১৫ হাজার টাকা!

নোরা ফাতেহিকে বাংলাদেশে আনার বিষয়ে এনবিআরে জমা দেওয়া আবেদনপত্র অনুযায়ী, ‘উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক ডকুমেন্টারির শুটিংয়ে অংশগ্রহণের জন্য ১১ লাখ ৮০ হাজার রুপি পারিশ্রমিকে (বাংলাদেশি মুদ্রায় ১৪ লাখ ৯৮ হাজার ৬০০ টাকা) ঢাকা আসছেন নোরা ফাতেহি। তিনি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শুটিংয়ে অংশ নেবেন। এসময় সেখানে একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেবেন নোরা।

নোরা ফাতেহি ঢাকায় অবস্থানকালে বেসরকারি একটি হোটেলে রাত্রিযাপন করবেন। সেখানে তার জন্য খরচ হবে ১০ হাজার টাকা। এ ছাড়া বিমান ভাড়াসহ তার সম্ভাব্য যাতায়াত খরচ ধরা হয়েছে ২৫ হাজার টাকা।

পারিশ্রমিকের ওপর ৩০ শতাংশ উৎসে করের পাশাপাশি বাড়তি ২৫ শতাংশ মূসক বা ভ্যাট দিতে হবে অভিনেত্রীকে। আয়োজকরা বলছেন, কর দিয়েই ঢাকায় আসছেন নোরা ফাতেহি। ইতোমধ্যে চুক্তি অনুযায়ী ৩০ শতাংশ অগ্রিম করও দেওয়া হয়েছে।

218 thoughts on “৪০ মিনিটে কত টাকা নিচ্ছেন নোরা ফাতেহি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *