অঙ্ক কোনো কাজের না, মানুষকে প্রতিবন্ধী করে তোলে! সাক্ষাৎকারে হাস্যকর মন্তব্য জাহ্নবী কাপুরের

বলিউড (Bollywood) নিয়ে যেমন মাতামাতির শেষ নেই তেমনি চর্চা ও সমালোচনাও কম নয় না। এমন বহুবার হয়েছে হয়েছে যখন অভিনেতা অভিনেত্রীদের নিয়ে ব্যাপক বার ট্রোল করা হয়েছে। কখনো নেপোটিজম বিতর্কে তো কখনো ভুলভাল মন্তব্যের জেরে বহুবার কটাক্ষের শিকার হয়েছেন তারকা সন্তানেরা।

এই যেমন শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুর (Janhavi Kapoor) প্রধানমন্ত্রীর নাম ভুল বলে একবার ব্যাপক ট্রোলড হয়েছিলেন। সম্প্রতি আবারও বেঁফাস মন্তব্য করে তুমুল কটাক্ষের শিকার হলেন অভিনেত্রী।

বলিউডের অভিনেত্রী শ্রীদেবীকে চেনে না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। শ্রীদেবী ও বনি কাপুরের মেয়ে জাহ্নবী। অভিনেত্রী যখন প্রথম বলিউডে পা রাখেন সেই সময় থেকেই ট্রোলের শিকার হন তিনি। নেটিজেনদের অভিযোগ ছিল তারকা সন্তান হওয়ায় সহজেই সুযোগ পেয়েছেন তিনি যেটা বাকিরা পায় না। তাঁর ওপর সাধারণ প্রশ্নের ভুল উত্তরের জেরে ট্রোলিং তো ছিলই।

তবে আগেরবারের ভুল থেকে কিছুই শিক্ষা নেন নি অভিনেত্রী। সম্প্রতি এক সাক্ষাৎকারে হাজির হয়েচিলেজ জাহ্নবী কাপুর। সেখানে তাঁকে প্রশ্ন করা হয়, স্কুলে পড়ার সময় কোন কোন বিষয় ভালো লাগত আর কোন গুলো একেবারেই পছন্দ ছিল না? এই প্রশ্নের উত্তরে অভিনেত্রী যা বললেন তাতেই শুরু খিল্লি।

জাহ্নবীর মতে, সাহিত্য আর ইতিহাস পড়তে ভালো লাগতো। ভালো ফলও করেছিলাম তাতে। কিন্তু একটা বিষয় কিছুতেই মাথায় ঢুকত না সেটা হল অঙ্ক। আমি আজ পর্যন্ত বুঝে উঠতে পারল না যে বীজগণিত (Algebra) কী কাজে লাগে! এত বীজগণিত শিখতে হল কিন্তু ক্যালকুলেটরের তো দরকারই পড়ল না কখনো। কেন এত কষ্ট করে শিখলাম অ্যালজেব্রা? শেষে জাহ্নবী বলেন অঙ্ক মানুষকে প্রতিবন্ধী বানিয়ে তোলে।

নায়িকার মুখে এমন একটা কথা শোনা গেলে ট্রোলিং যে হবে সেটাই স্বাভাবিক। সাক্ষাৎকারের এই ভিডিও প্রকাশ্যে আসতেই ভাইরাল হয়ে পরে ও শুরু হয় ট্রোলিং। নেটিজেনরা ইতিমধ্যেই ব্যাপক ঠাট্টা করতে শুরু করেছেন জাহ্নবীর এই মন্তব্য নিয়ে। কারোর মতে, তারকা সন্তান বলে কথা, কত টুকুই বা বুদ্ধি আশাকরা যায়? তো কেউ বলছেন এরা অভিনয় করতে আসে, সেটাই করলে যথেষ্ট বুদ্ধি শুদ্ধি আশা করা যায় না।

তবে অঙ্কের প্রতি এমন মন্তব্য থাকলেও সাহিত্য ও ইতিহাসের প্রশংসা করেছেন তিনি। এই বিষয়গুলি পড়লে মানুষ অনেক কিছু জানতে পারে, আর জ্ঞান কাজে লাগে বলে মন্তব্য তাঁর। প্রসঙ্গত, জাহ্নবী কাপুর মুম্বাইয়ের বিলাসবহুল স্কুল ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল থেকে পড়াশোনা করেছেন। এই স্কুল থেকেই তারকা সন্তানেরা পড়াশোনা করেন।

166 thoughts on “অঙ্ক কোনো কাজের না, মানুষকে প্রতিবন্ধী করে তোলে! সাক্ষাৎকারে হাস্যকর মন্তব্য জাহ্নবী কাপুরের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *