আমি বিয়ে করব : সোহানা সাবা

জনপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। অভিনয়ে এখন খুব বেশি একটা নিয়মিত না হলেও একেবারে ছেড়েও দেননি। বেশ কয়েকটি চলচ্চিত্রে কাজ করছেন তিনি। অভিনয়ের মাধ্যমেই তিনি দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছেন। তবে তার ব্যক্তিগত জীবন নিয়ে রয়েছে বেশ চর্চা। সেই চর্চার বিষয় হচ্ছে তিনি বিয়ে করেছিলেন নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে। তবে সেই সংসার টেকেনি। বর্তমানে আছেন সিঙ্গেল।

তাদের একটি সন্তান রয়েছে। এদিকে অনেকেই তার কাছে জানতে চান বিয়ে কবে করবেন। কিন্তু তিনি এতদিন কিছু না বললেও এবার নিজেই জানিয়ে দিলেন বিয়ে নিয়ে তার ভাবনা। এ বিষয়ে সামাজিক যোগাযোগামাধ্যম ফেসবুকে একটি স্ট্যটাস দিয়েছেন।

তিনি লিখেছেন, ‘অনেকেই ইনিয়ে-বিনিয়ে প্রকাশ্যে আড়ালে জানতে চেয়েছেন আমি কবে বিয়ে করব। সত্যি বলতে-কোনো শিশুর জন্মের খবর শুনলে, সবাই দম্পতির কাছে জানতে চায়-‘তোমাদের খবর কবে শুনব’। কারও মৃত্যু খবর শুনলে যেমন নিজের বা কাছের মানুষের মৃত্যুচিন্তা মাথায় ভর করে। তেমনি কারও বিয়ের খবর পেলে বিবাহ-সম্ভাব্য ব্যক্তির দিকে সবার নজর পড়ে যে তার নম্বর কবে আসবে।যদিও ব্যক্তিগত বিষয় নিয়ে আমি কথা বলতে পছন্দ করি না।

তিনি আরও বলেন, ‘তবুও বলছি, বিয়ে যদি কখনও করিও আর ভুল করব না। সেটাই ট্রাই করব। ছোটবেলার এক সিন্ধান্তে যা কিছু অগোছালো হয়েছে তা আজও সামলে কতটা উঠতে পেরেছি জানি না। তবে আর নিজেকে এলোমেলো দেখতে চাই না। কোনোরকম পিআর প্রেশার কাজ করবে না আমার সঙ্গে।

জীবনটা খুব সুন্দর। জীবনের প্রতিটি মূহূর্ত আমি উপভোগ করতে চাই। আমি সবসময় বলি-স্বাধীনতা হারিয়ে সে স্বাধীনতা ফিরে পাওয়া অনেক আনন্দের। সেটা আমার চেয়ে ভালো কে জানবে। একেবারে ভুল বুঝবেন না যে এটা খারাপ কোনো স্বাধীনতা।

এ ছাড়া তিনি আরও লেখেন, ‘এটা নিজের জীবন, নিজের আয়-ব্যায়, চিন্তা-ভাবনা, মতবাদ, বিশ্বাস, বেড়ে ওঠা জীবন, সম্মানবোধ, সততা, শিক্ষা, নিশ্বাস নেওয়ার স্বাধীনতা আছে। আমি স্বাধীনতাগুলো আর হারাতে চাই না। আর যদি কখনও বিয়ে করি-আগে এটুকুই নিশ্চিন্ত হব যে আমার স্বাধীনতাকে সম্মান করা হবে। আর কিছু নয়।

প্রসঙ্গত, ২০০৬ সালে কবরী পরিচালিত ‘আয়না’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় পা রাখেন সাবা। ২০০৮ সালে মুরাদ পারভেজ পরিচালিত ‘চন্দ্রগ্রহণ’ সিনেমায় অভিনয় করেন তিনি। সবশেষে ‘আব্বাস’ সিনেমা তাকে নিরবের বিপরীতে বড় পর্দায় দেখা যায়। বর্তমানে সোহানা সাবা অভিনীত অরুণা বিশ্বাস পরিচালিত সরকারি অনুদানপ্রাপ্ত ‘অসম্ভব’ সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *