ইন্ডাস্ট্রিতে আমাদের আর অন্যদের অবস্থান এক না: বর্ষা

নিজেদের সিনেমায় অনন্ত জলিল ও বর্ষা নিজেরাই অভিনয় করেন। তবে গণমাধ্যমের সামনে কথা বলার দায়িত্বটা এতদিন অনন্তকে একাই পালন করতে হয়েছে। এবারের চিত্র ভিন্ন। কোরবানি ঈদে মুক্তি পাওয়া ‘দিন-দ্য ডে’ সিনেমাটির প্রচারণায় অনন্তের পাশাপাশি সংবাদমাধ্যমের সামনে সমানতালে কথা বলছেন বর্ষা। প্রশংসা বা বিষেদাগার কোনোটায়ই পিছিয়ে নেই তিনি।

এবার দেশের অন্যান্য অভিনয়শিল্পীর সঙ্গে নিজেদের অবস্থানগত পার্থক্য তুলে ধরলেন এই নায়িকা। জানালেন তারা এবং অন্যরা এক না।

বৃহস্পতিবার (৪ আগস্ট) ধানমন্ডির এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন অনন্ত-বর্ষা। সেখানে গণমাধ্যমের সঙ্গে কথোপকথনের এক পর্যায়ে অন্যান্য শিল্পীর সঙ্গে নিজেদের শ্রেণিবিভেদ করে বর্ষা বলেন, ‘সবসময়ই আমরা বলি ইন্ডাস্ট্রিতে আমাদের অবস্থান আর অন্য যেকোনো আর্টিস্টদের অবস্থান কিন্তু একরকম না। কারণ হিসেবে যদি বলে, আমরা নিজেরাই অর্থলগ্নি করি। নিজেরাই নিজেদের প্রোডাকশনে কাজ করি। ইচ্ছা করলে একসঙ্গে ৫টা সিনেমায় লগ্নি করতে পারব।’

এ সময় চলচ্চিত্র থেকে লাভ-লোকসানের হিসাব করেন না উল্লেখ করে এই অভিনেত্রী আরও বলেন, ‘কখনও লাভ-ক্ষতি হিসাব করে কাজ করি না। শুধুমাত্র জনগণকে আনন্দ দেওয়ার জন্যই আমরা কাজ করি। এখন নিজেদের ভালো লাগা থেকেই কাজ করি। যখন ভালো লাগবে না, তখন কাজ করব না।’

অনন্ত-বর্ষার ‘দিন: দ্য ডে’ নির্মিত হয়েছে ইরান ও বাংলাদেশের যৌথ প্রযোজনায় । চলচ্চিত্রটি পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। সিনেমায় অনন্ত জলিল কমান্ডার ‘এজে’র ভূমিকায় অভিনয় করেছেন। তার মতে এটি শতকোটি বাজেটে নির্মিত সিনেমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *