ঈদে ‘দুই সন্তান’কে সমান গুরুত্ব দেবেন বুবলী

আসন্ন ঈদ-উল-ফিতরে শবনম বুবলী অভিনীত দুটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। একটি হচ্ছে “লিডার, আমিই বাংলাদেশ” এবং অন্যটি “লোকাল”। ইতোমধ্যে সিনেমা দুটির ট্রেইলার এবং গান প্রকাশিত হয়েছে, যা দর্শকদের কাছ থেকে ইতিবাচক সাড়া পেয়েছে।

বুবলীর কাছে প্রশ্ন রাখা হয়েছিল, ঈদের নিজের দুটি ছবির বেলায় কোনটি এগিয়ে রাখবেন? জবাবে এ চিত্রনায়িকা বলেছেন, সিনেমাকে আমরা এতোই ভালোবাসি যা সন্তানের সঙ্গে তুলনা করি। নিজের সন্তানকে আমরা যেভাবে ভালোবাসি ঠিক সেভাবে সিনেমাকে ভালোবেসে কাজ করি। সুতরাং বলবো, এবার ঈদে আমার দুটি সন্তান। একটি ‘লিডার’ অন্যটি ‘লোকাল’।

“লোকাল” সিনেমার মুক্তি উপলক্ষে মঙ্গলবার (১৮ এপ্রিল) আয়োজিত এক সংবাদ সম্মেলনে চিত্রনায়িকা শবনম বুবলী এ মন্তব্য করেন।

“লোকাল” সিনেমা নিয়ে বুবলী বলেন, “পরিচালক সাইফ চন্দন ভাই সিনেমাটি অনেক যত্ম করে সুন্দর করে বানিয়েছেন। সেটা ট্রেইলার মুক্তির পর ভালোভাবে বোঝা গেছে। কারণ, সবাই ট্রেইলারের প্রশংসা করেছে।”

তিনি আরও বলেন, “এখানে নির্মাতা আমাকে অনেকটাই ভিন্নভাবে উপস্থাপন করেছেন। ‘র’ ভাবে আমাকে উপস্থাপন করেছেন। রোদে পোড়া একটা ব্যাপার ছিল। রাজশাহী-পুরান ঢাকাসহ বিভিন্ন লোকেশনে শুটিং হয়েছে। সম্পূর্ণ ভিন্ন এক অভিজ্ঞতা। আমি চাই ছবিটি হলে গিয়েই সবাই দেখুক।”

ঈদে নিজের মুক্তি পাওয়া দুই সিনেমা প্রসঙ্গে এ চলচ্চিত্র অভিনেত্রী বলেন, আমার অভিনীত প্রথম সিনেমা মুক্তি পেয়েছিলো ২০১৬ সালের ঈদে। দেখতে দেখতে অনেকগুলো বছর পার হয়ে গেল। আমি খুব ভাগ্যবান যে আমাদের দেশ সেরা নায়ক শাকিব খানের সঙ্গে এত বছর পর এসেও তার সঙ্গে আমার ছবি মুক্তি পাচ্ছে। এটা খুব ভালো লাগছে। সেই সঙ্গে পরিচালক সাইফ চন্দন পরিচালিত আমার ‘লোকাল’ সিনেমাকে ইতোমধ্যেই সবাই খুব ভালোবাসা দিচ্ছেন। উৎসবে নিজের সিনেমা মুক্তি পেলে সত্যিই খুব ভালোলাগে। এটার আনন্দটা অন্য রকম।

“লিডার, আমিই বাংলাদেশ” সিনেমাটি নির্মাণ করেছেন তপু খান। সিনেমাটির কাহিনি ও সংলাপ লিখেছেন দেলোয়ার হোসেন দিল। বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেডের ব্যানারে নির্মিত ছবিটিতে শাকিব-বুবলীর সঙ্গে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, সুব্রত, সমু চৌধুরী, মাসুম বাশার, মিলি বাশার, প্রীতি, রিমু রেজা খন্দকার, সীমান্ত প্রমুখ।

অন্যদিকে, “লোকাল” নির্মাণ করেছেন সাইফ চন্দন। সিনেমাটির গল্প ও চিত্রনাট্যে লিখেছেন ফেরারী ফরহাদ। প্রযোজনা প্রতিষ্ঠান ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত সিনেমাটিতে বুবলীর বিপরীতে রয়েছেন আদর আজাদ। এছাড়া, সিনেমাটিতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, সাঞ্জু জন, এলিনা শাম্মী, আনোয়ার, স্বাধীন, শিবা শানু, ডন, বড়দা মিঠু, আহমেদ শরীফ প্রমুখ।