চিকিৎসক, বিসিএস ক্যাডারের পর এবার নায়িকা

চিকিৎসক মায়ের স্বপ্ন ছিল- একমাত্র মেয়েও চিকিৎসক হবেন। হয়েছেনও। উত্তীর্ণ হয়েছিলেন বিসিএসেও। কিন্তু মাকে ছেড়ে থাকতে হবে বলে যোগ দেননি।

কিন্তু মেয়ের ইচ্ছা, বিনোদন অঙ্গনে কাজ করার। তাই তো মায়ের স্বপ্ন পূরণ করে এখন নিজের স্বপ্নপূরণে নেমেছেন জাকিয়া কামাল মাহা। পেশায় চিকিৎসক মাহার এবার চলচ্চিত্রে অভিষেক হতে চলেছে ‘পাপ’ সিনেমা দিয়ে।

এই `পাপ’ সিনেমা ঘিরেই এখন ব্যস্ত সময় পার করছেন মাহা। মুক্তির আগে দর্শকদের আগ্রহ বাড়াতে বিভিন্ন টেলিভিশন চ্যানেল ও পত্রিকায় সাক্ষাৎকার দিচ্ছেন। কথা বলছেন ফেসবুক লাইভ ও ইউটিউব প্ল্যাটফর্মে।

দুই বাংলার নারীদের নিয়ে আয়োজিত সুন্দরী প্রতিযোগিতা ‘কেয়া শেঠ-মিস অদ্বিতীয়া ২০১২’-র বাংলাদেশের চ্যাম্পিয়ন মাহা। কয়েকটি নাটকেও অভিনয় করেছেন তিনি। প্রথম নাটক উইল ইউ মেরি মিতে তার সহশিল্পী ছিলেন অপূর্ব। বাংলাদেশ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস করেছেন মাহা। কলেজের পড়াশোনা শেষে প্রথমে ডাক্তারি, পরে পারিবারিক ব্যবসা দেখাশোনা করেন। উত্তীর্ণ হয়েছিলেন ৩৬তম বিসিএসেও। নড়াইলে পোস্টিংও হয়। কিন্তু মাকে ছেড়ে থাকতে হবে বলে যোগ দেননি। বর্তমানে বিক্রমপুর ভূঁইয়া মেডিকেল কলেজের সার্জারি বিভাগে কর্মরত আছেন মাহা।

প্রথম ছবি মুক্তির আগেই আরও তিনটিতে চুক্তিবদ্ধ হয়ে গেছেন মাহা। বললেন, `পাপ (শেষ চাল)’, `জিরো ফিগার’ ও `বিলবোর্ড সুন্দরী’-এ তিনটি ছবির কাজ পর্যায়ক্রমে শুরু হবে। ঈদের সপ্তাহ দুয়েক পর শুরু হবে জিরো ফিগার।

অভিনয় নিয়ে মাহা বললেন, ‘লেখাপড়ার পাশাপাশি ২০১২ সালের পর বিনোদন অঙ্গনে কাজ শুরু করি। আমার টার্গেট ছিল সিনেমা। সেই সিনেমায় অভিষেক হচ্ছে। ইচ্ছা আছে ডাক্তারি, ব্যবসার পাশাপাশি যতটুকু সময় পাব, চলচ্চিত্রে সময় দেব। এটা আমার স্বপ্ন, শখ কোনো দিন পেশা হবে না।