দিন দ্য ডে সিনেমা দিয়ে ঢালিউডের বিন্দুমাত্র লাভ নেই – মিশা

ব্যবসায়ী ও চিত্রনায়ক অনন্ত জলিলের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘দিন-দ্য ডে’ নিয়ে আলোচনা-সমালোচনার অন্ত নেই। সিনেমাটি গত কোরবানির ঈদে মুক্তি পেয়েছে। প্রথম সপ্তাহে শতাধিক প্রেক্ষাগৃহে চললেও দ্বিতীয় সপ্তাহে এর হল সংখ্যা অনেক কমে যায়। যদিও সিনেমাটি দর্শকের ব্যাপক সাড়া পেয়েছে বলে দাবি অনন্তের।

বারবার অনন্ত জলিল দাবি করেছেন, তার এই সিনেমার বাজেট ১০০ কোটি টাকারও বেশি। এটি বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত। এতে বিভিন্ন দেশের শিল্পী কলাকুশলী কাজ করেছেন।

সিনেমাটির একটি চরিত্রে অভিনয় করেছেন মিশা সওদাগর। তিনি মনে করেন, ‘দিন-দ্য ডে’র মতো সিনেমা দিয়ে দেশের কোনো লাভ হয় না। এগুলোকে বড় জোর শৌখিন সিনেমা বলা যেতে পারে।

একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মিশা সওদাগর বলেন, “দিন-দ্য ডে’ নিয়ে কথা বলার কী আছে। এই সিনেমা দিয়ে ইন্ডস্ট্রির কোনো লাভ নেই। ১২০ কোটি টাকার সিনেমা আমাদের এখানে বানানো সম্ভব নয়। এত টাকার সিনেমা চলবে কোথায়, টাকাটা উঠবে কীভাবে? কাজেই এটা নিয়ে আমার কোন মাথা ব্যাথা নেই। এছাড়া এই সিনেমায় প্রফেশনাল কোন শিল্পী নেই। ওনারা সাধারণত শৌখিন শিল্পী।”

অনন্ত জলিল সম্পর্কে মিশা সওদাগর বলেন, “তিনি মূলত একজন বড় পর্যায়ের ব্যবসায়ী। একজন সিআইপি (বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি)। তার ফ্যাক্টরিতে ১২-১৩ হাজার লোক কাজ করে। তিনি তার স্ত্রীকে নিয়ে নিজের ভালো লাগা থেকেই সিনেমা বানান। এখানে ইন্ডাস্ট্রির বিন্দুমাত্র লাভ নেই। ইন্ডাস্ট্রির লাভ ‘পরাণ’, ‘হাওয়া’, ‘শান’, ‘গলুই’ দিয়ে।”

উল্লেখ্য, ‘দিন-দ্য ডে’ পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। বরাবরের মতো এই সিনেমায়ও নিজের স্ত্রী বর্ষাকেই নায়িকা হিসেবে নিয়েছেন অনন্ত জলিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *