পদ্মশ্রী পুরস্কার পেলেন রাবিনা ট্যান্ডন

বলিউডের নব্বইয়ের দশকের জনপ্রিয় নায়িকা রাবিনা ট্যান্ডন। তিনি ‘টিপ টিপ বরসা পানি’ গানে হলুদ শাড়িতে ঝড় তুলেছিলেন বহু তরুণের হৃদয়ে। কমেডি-অ্যাকশন-ড্রামা সব ধরনের ছবিতেই ছিলেন সাবলীল। এবার নয়া পালক যুক্ত হলো রাবিনার মুকুটে।

প্রজাতন্ত্র দিবসের আগের রাতে ঘোষণা হলো পদ্ম সম্মানপ্রাপ্তদের তালিকা। আর ওই তালিকায় নাম রয়েছেন রাবিনা ট্যান্ডনের। তিনি পদ্মশ্রী পুরস্কার পেয়েছেন।

শ্রাবন্তীকে জড়িয়ে ধরে চুমুর চেষ্টা, সঙ্গে সঙ্গে কষিয়ে চড় মারলেন (ভিডিও)


১৯৭৪ সালে মুম্বাইয়ে জন্ম রাবিনার। মডেলিং দিয়ে কেরিয়ার শুরু করেছিলেন তিনি। ১৯৯১ সালে ‘পাত্থর কে ফুল’ সিনেমা দিয়ে বলিউডে ডেবিউ করেছিলেন। আর প্রথম ছবিতেই তার অভিনয় এতটাই জনপ্রিয় হয়েছিল যে তিনি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পান।

এ ছাড়াও নব্বইয়ের দশকে বেশ কিছু বাণিজ্যিক ছবিতে অভিনয় করেছেন রাবিনা ট্যান্ডন। তার মধ্যে অন্যতম হলো দিলওয়ালে, মোহরা, খিলাড়িয়ো কা খিলাড়ি, জিদ্দি। বলিউড ছাড়াও তামিল, তেলেগু, বাংলা, কন্নড় ছবিতেও অভিনয় করেছেন রাবিনা ট্যান্ডন।

যে কারণে বিপাকে পড়লেন ঐশ্বরিয়া


বাণিজ্যিক ছবির পাশাপাশি অন্য ধরনের ছবিতেও কাজ করেছেন তিনি। ২০০১ সালে তিনি কল্পনা লাজমি পরিচালিত ‘দমন’ ছবিতে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। সমালোচক ও দর্শক এই চলচ্চিত্রে তার কাজে বিস্মিত হন এবং প্রশংসা করেন।

আড়াল থেকে ফিরে সুখবর দিলেন পিয়া বিপাশা


এরপর থেকেই বাণিজ্যিক ছবির পাশাপাশি অন্য ধরনের ছবিতে কাজ করে গিয়েছেন তিনি। কাজ করছেন ওয়েব সিরিজেও।

208 thoughts on “পদ্মশ্রী পুরস্কার পেলেন রাবিনা ট্যান্ডন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *