‘পাঠান’, ‘অ্যাভাটারে’র মতো সিনেমা করতে চান শাকিব খান

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক শাকিব খান। নিজের যোগ্যতায় হয়েছেন ঢালিউড কিং। কয়েকদিন আগেই তিনি ওমানে গিয়েছিলেন। সেখান থেকে ফিরে বর্তমানে বিশ্রামে আছেন কিং খান।
এদিকে জানা গেছে শাকিব খানের আপকামিং সিনেমা ‘শের খান’ আপাতত হচ্ছে না। এই প্রসঙ্গে শাকিবের ভাষ্য, অনেক ছবির কাজই নানা কারণে পিছিয়ে যায়। আসলে বেশির ভাগ সময় নির্মাতার সুবিধা-অসুবিধার জন্য এমনটি হয়ে থাকে। নির্মাতা তার সুবিধামতো সময়ে কাজ শুরু করবেন।

নতুন সিনেমার শুটিং প্রসঙ্গে শাকিব খান বলেন, আমি বরাবরই আমাদের সিনেমা নিয়ে বিশ্বদরবারে প্রতিনিধিত্ব করতে আর সুনাম বয়ে আনতে চাই। এর জন্য চাই নতুন ভেঞ্চার। আসলে এ জন্যই নির্মাণে একটু সময় নিচ্ছি।

এখানেই থেমে না থেকে শাকিব খান আরো যোগ করেন, সিনেমার মতো করেই সিনেমা নির্মাণ করতে হবে। দেখুন, বলিউডের উদাহরণই যদি দিই, তাহলে বলতে হয় কয়েক বছর ধরেই হিন্দি ছবির খুব দুঃসময় চলছিল। কারণ সিনেমার মতো সিনেমা দর্শক পাচ্ছিল না। যখনই ‘পাঠান’-এর মতো একটি হাই রেঞ্জের ছবি মুক্তি পেল তখনই তা বলিউডের ইতিহাস হয়ে গেল।

হলিউডের কথাও যদি বলি তাহলে দেখুন করোনাকালের পর তাদের ছবিও মুখ থুবড়ে পড়েছিল। কিন্তু ‘নো টাইম টু ডাই’, ‘স্পাইডারম্যান’, ‘অ্যাভাটার’-এর মতো ছবি দিয়ে হলিউড আবার প্রাণ ফিরে পেয়েছে। অন্যদিকে ভারতের তামিল ছবির ক্ষেত্রেও আধুনিক নির্মাণশৈলীর কারণে ‘বাহুবলী’, ‘পুষ্পা’, ‘আরআরআর’সহ আরো কিছু ছবি ব্যবসায়িক রেকর্ড সৃষ্টি করেছে। তাই আমি চাই ‘পাঠান’ কিংবা ‘অ্যাভাটারে’র মতো সিনেমায় অভিনয় করতে।

কারণ পৃথিবী এখন এতই ওপেন হয়ে গেছে যে, দর্শককে কোনোভাবে কিছু একটা বানিয়ে দিলেই তারা যে সেটি সাদরে গ্রহণ করে নেবে এই ধারণা ভুল। তাই আমি এখন একটু সময় নিয়ে সব ক্ষেত্রে নিজেকে নিজের মতো করে গুছিয়ে নিচ্ছি।