পাওয়ারফুল গেমিং ফোন ব্ল্যাক শার্ক থ্রিএস এলো

0

গত কয়েক বছরে স্মার্টফোনে অনেক পরিবর্তন এসেছে, তা সে ফোনের ক্যামেরা পারফরম্যান্সের কথাই বলুন, কিংবা ব্যাটারি ব্যাকআপের কথা। এদিকে দিন দিন বেড়েছে স্মার্টফোনে মানুষের গেম খেলার নেশাও। আর সেকারণেই স্মার্টফোন কোম্পনিগুলো হাই কনফিগারেশনের সঙ্গে গেমিং ফোন বাজারে আনছে। ইতিমধ্যেই এবছরে আসুস ও লেনোভো তাদের গেমিং ফোন আরওজি ফোন থ্রি, লিজিয়ন ফোন ডুয়েল লঞ্চ করেছে। এবার আরেক গেমিং স্মার্টফোন নির্মাতা ব্ল্যাক শার্ক তাদের নতুন গেমিং ফোন ব্ল্যাক শার্ক থ্রি এস লঞ্চ করলো। এই ফোনটি সংস্থাটির চলতি বছরের মার্চ মাসে আনা, ব্ল্যাক শার্ক থ্রি এবং ব্ল্যাক শার্ক থ্রি প্রো এর আপগ্রেড ভার্সন। আপাতত ফোনটিকে চীনে লঞ্চ করা হয়েছে।

ব্ল্যাক শার্ক ৩এস ফোনটিতে ৬.৬৭ ইঞ্চির ফুলএইচডি অ্যামোলিড ডিসপ্লে দেওয়া হয়েছে, যার অ্যাসপেক্ট রেশিও ২০:৯ এবং স্ক্রিন রিফ্রেশ রেট ১২০ হার্জ। এর পিক্সেল রেজুলেশন ১০৮০x২৪০০। আবার এই প্যানেলের টাচ স্যাম্পল রেট ২৭০ হার্টজ। এতে ১০৫ শতাংশ ডিসিআই-পি৩ কাভারেজ ও থার্ড জেনারেশন এমইএমসি টেকনোলজি ব্যবহার করা হয়েছে। স্মার্টফোনটির ওজন ২২২ গ্রাম।

ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেটের সাথে এসেছে। স্টোরেজের কথা বললে এতে আছে ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ। কোম্পানির তরফে জানানো হয়েছে শিগগিরই ৫১২ জিবি স্টোরেজ মডেলও পাওয়া যাবে। ফোনটির ব্যাটারি ক্যাপাসিটি ৪,৭২৯ এমএএইচ, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই চার্জিং প্রযুক্তি ৩৮ মিনিটে ফোনকে ফুল চার্জ করে দেবে। এতে ডুয়াল সিম এবং ফাইভজি নেটওয়ার্ক সাপোর্ট করে।

মূলত গেমিং স্মার্টফোন হলেও ফোনটির ক্যামেরা পারফরম্যান্স ইউজারকে কোনোভাবেই নিরাশ করবেনা। ব্ল্যাক শার্ক ৩এস ফোনের পেছনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৬৪-মেগাপিক্সেল সেন্সর। এছাড়াও আছে ১২০ ডিগ্রি ফিলড অব ভিউ সহ ১৩ মেগাপিক্সেল ওয়াইডএঙ্গেল লেন্স ও ৫ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। এই ফোনের সামনে রয়েছে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, যার অ্যাপারচার এফ/২.০। এছাড়া ক্যামেরার সাহায্যে ফোরকে ভিডিও রেকর্ডিং করা যায়। সিকিউরিটির জন্য এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

ফোনটি আপাতত কেবল সংস্থার চীনের ওয়েবসাইটে বিক্রয়ের জন্য। এটি স্কাই ক্লাউড ব্ল্যাক এবং ক্রিস্টাল ব্লু দুটি কালার ভ্যারিয়েন্টে কেনা যাবে।

Leave A Reply

Your email address will not be published.