পাবজি বিশ্বকাপে অংশ নিতে দুবাই যাচ্ছেন তারা

0

ইতিহাস গড়ে প্রথম কোন বাংলাদেশি টিম হিসেবে পাবজি মোবাইল গ্লোবাল চ্যালেঞ্জের গ্র্যান্ড ফাইনালে জায়গা করে নিয়েছে ‘এ ওয়ান ই-স্পোর্টস’।

পাবজি মোবাইলের সর্বোচ্চ আসর এবং বিশ্বকাপ-খ্যাত পিএমজিসির গ্রুপ পর্বে সারা পৃথিবীর ২৪টি দল অংশগ্রহণ করে এবং টপ ১৬টি দল গ্রান্ড ফাইনালের মঞ্চে জায়গা করে নেয়।

ইন্টারনেট ভিত্তিক এসব খেলাকে বলা হয় ই-স্পোর্টস। আগামী ২১ জানুয়ারি থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত দুবাইতে অনুষ্ঠিত হতে যাচ্ছে পাবজি গেমের বড় একটি আসর।

গ্রুপ পর্বে আমেরিকা, ইউরোপ, দক্ষিণ এশিয়া, দক্ষিণ-পূর্ব এশিয়া, মধ্যপ্রাচ্য, চীনসহ সব দেশের সেরা ২৪টি দল অংশগ্রহণ করেছে। সেখান থেকে শীর্ষ ১৬টি টিম গ্রান্ড ফাইনালের মঞ্চে জায়গা করে নেয়। সেখানে আছে বাংলাদেশের এ ওয়ান ই-স্পোর্টস (A1eSports)।

জানা যায়, এই টুর্নামেন্টের প্রাইজপুল নির্ধারণ করা হয়েছে ২০ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা গিয়ে দাঁড়ায় ১৬ কোটি টাকার বেশি।

পাবজি মোবাইলের এই বিশ্বকাপ জয়ের স্বপ্ন সামনে নিয়ে আজ দুবাইয়ের উদ্দেশ্যে রওনা হচ্ছে বাংলাদেশ থেকে জায়গা করে নেয়া এ ওয়ান ই-স্পোর্টস এর একদল তরুণ। দুপুর ১২ টায় তাদের ফ্লাইট দুবাইয়ের উদ্দেশ্যে ছেড়ে যাবে। বিষয়টি নিশ্চিত করেছেন এ ওয়ান ই-স্পোর্টস এর কন্টেন্ট ও ফিচার রাইটার শ্রাবণ শান্ত।

বাংলাদেশ থেকে অংশ নেওয়া এ ওয়ান ই-স্পোর্টস -এর সদস্যরা হলেন—মো. শাকিল (এওয়ানইসিনস্টার), নাওমান আল রাফিদ (এওয়ানইদানতে), আবু হাসনাত আলাভি (এওয়ানই৬নিন৩), হাসানুজ্জামান অভি (এওয়ানইরেক্সজ্যাক) ও সৈকত রহমান (এওয়ানইসৈকত)।

তাদের সঙ্গে আরো আছেন এ ওয়ান ই-স্পোর্টস-এর প্রতিষ্ঠাতা কাজী আরাফাত হোসেন। তিনি একই সঙ্গে পাবজি মোবাইল বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের কান্ট্রি অ্যাডমিনিস্ট্রেটর। তিনি বলেন, আমরা আশাবাদী লাল-সবুজের পতাকা বিশ্বদরবারে উজ্জ্বলভাবে তুলে ধরতে পারবো। এ জন্য সবার সমর্থন ও দোয়া চাই।

Leave A Reply

Your email address will not be published.