শাওমির পরবর্তী স্মার্টফোনে থাকবে ১৬ জিবি র‍্যাম

xiaomi's next smartphone will have 16 GB RAM

xiaomi's next smartphone will have 16 GB RAM
0

শাওমির পরবর্তী স্মার্টফোনে থাকবে ১৬ জিবি র‍্যাম:

মর্ডার্ন যুগে দিনকে দিন আরও বেশি আধুনিক ও পাওয়ারফুল হচ্ছে স্মার্টফোন। প্রতিনিয়ত নিজেদের সীমা অতিক্রম করে নতুন নতুন ইনোভেটিভ ও পাওয়ারফুল ডিভাইজ তৈরীতে কাজ করছে স্মার্টফোন মেনুফেকচাররা। ডিসপ্লে ও চিপসেটের পাশাপাশি উদ্ভাবনী র‍্যাম ও মেমোরিতেও ভালোই প্রতিযোগিতা রয়েছে ব্র্যান্ডগুলোর মাঝে।

এরই ধারাবাহিকতায় এবার স্মার্টফোনের র‍্যাম স্টোরেজে বৈপ্লবিক পরিবর্তন আনতে যাচ্ছে চাইনিজ টেক জায়ান্ট শাওমি। ইতোপূর্বে স্মার্টফোনে সর্বোচ্চ ১২ গিগাবাইট র‍্যামের ব্যবহার হলেও খুব শীগ্রই বিশ্বের প্রথম ১৬ জিবি র‍্যাম যুক্ত স্মার্টফোন বাজারে আনবে শাওমি। পুরনো সব রেকর্ড ছাড়িয়ে শাওমি তাদের পরবর্তী স্মার্টফোনে ব্যবহার করতে যাচ্ছে ১৬ জিবি র‍্যাম। উল্লেখ্য, বিশ্বের প্রথম ১২ র‍্যাম যুক্ত স্মার্টফোনটিও ছিল শাওমির Mi Mix 3।

চীনভিত্তিক একটি সংস্থার মতে, ১৬ জিবি র‍্যাম যুক্ত শাওমির আপকামিং ফ্ল্যাগশিপ ডিভাইজটিও হতে পারে Mi Mix লাইনআপের পরবর্তী কোনো স্মার্টফোন। লিক হওয়া তথ্য অনুযায়ী, গত বছর লঞ্চ হওয়া শাওমির অন্যতম আলোচিত ডিভাইজ Mi Mix Alpha’র সাথে ১৬ জিবি র‍্যাম যুক্ত এই স্মার্টফোনটির ডিজাইনের সাথে অনেকাংশে মিল আছে।

xiaomi's next smartphone will have 16 GB RAM
xiaomi’s next smartphone will have 16 GB RAM

১৬ জিবি র‍্যামের পাশাপাশি শাওমির আপকামিং এই স্মার্টফোনটিতে আরও থাকতে পারে কোয়ালকম স্নাপড্রাগন ৮৬৫ চিপসেট এবং এপঞ্চম প্রজন্মের ৫জি সমর্থন।জনপ্রিয় টিপ্সটার ‘ডিজিটাল চ্যাট স্টেশন’ জানিয়েছে, একটি নয় বরং Apollo and Verthandi কোড নামের দুটি Mi Mix লাইনআপের স্মার্টফোন নিয়ে কাজ করছে শাওমি। ধারণা করা হচ্ছে ১৬ জিবি র‍্যামের এই ডিভাইজগুলো হতে পারে Mi Mix 4 সিরিজের পরবর্তী স্মার্টফোন।

‘ডিজিটাল চ্যাট স্টেশন’ এর দ্বারা ওয়েইবোতে লিক হওয়া তথ্য অনুযায়ী, Mi Mix লাইনআপের পরবর্তী এই স্মার্টফোনগুলোতেও থাকবে Mix Alpha’র মতো সারাউন্ডিং কার্ভড ডিসপ্লে, যা ১২০ হার্জ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এছাড়া এখন পর্যন্ত এই ডিভাইজগুলো সম্পর্কে কোনো সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি।

Leave A Reply

Your email address will not be published.